করোনাভাইরাসের কারণে সারা দেশে মানুষ আজ আতঙ্কিত। করোনা ভাইরাস বাংলাদেশের সব জেলায় ছড়িয়ে পড়েছে। করোনা তান্ডবে সারা দেশে মানুষের জীবন স্থবীর হয়ে আছে। করোনা এক প্রকার সংক্রমক ভাইরাস। এ ভাইরাসে দেশের চিকিৎসক, প্রশাসন, সকল শেণীর মানুষ আক্রান্ত হচ্ছে। করোনা ভয়াবহ আঘাত এনেছে শিক্ষা উপমন্ত্রীর পরিবারে। মা, ভাই সহ মোট ৩ জন করোনা আক্রান্ত।

আরো পড়ুন

Error: No articles to display


বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিনের করোনাভাইরাস পজেটিভ এসেছে। এর আগে গত ১০ মে ছোট ছেলে বোরহানুল এইচ চৌধুরী সালেহীনের করোনা শনাক্ত হয়। ৬৫ বছর বয়সী হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর মা। মঙ্গলবার (১২ মে) রাতে করোনা পজেটিভ হওয়ার এই তথ্য নিশ্চিত করেন, হাসিনা মহিউদ্দিনের জামাতা চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আখতার চৌধুরী।

তিনি বলেন, ’গত সোমবার করোনা পরীক্ষার জন্য মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী, দুই মেয়ে এবং বাসার গৃহকর্মী, গাড়ি চালকসহ মোট ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার বিআইটিআইডি থেকে জানানো হয়েছে হাসিনা মহিউদ্দিনসহ তিনজনের নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। অপর দুইজন হলেন মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসার ৬০ বছর বয়সী পুরুষ কেয়ারটেকার এবং ১৮ বছর বয়সী নারী গৃহ পরিচারিকা।’



ডা. সেলিম আখতার চৌধুরী আরও বলেন, ’হাসিনা মহিউদ্দিনসহ করোনা পজিটিভদের চশমা হিলের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। তাদের শারীরিক অবস্থা ভালো।’ উল্লেখ্য, গত রবিবার রাতে বিআইটিআইডির নমুনা পরীক্ষায় সাবেক মেয়র প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল এইচ চৌধুরী সালেহীনের নমুনায় করোনা ভাইরাস পজেটিভ আসে। এরপর তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।



প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রভাব বাংলাদেশে গত মার্চ মাসে দেখা দিয়েছে। এখন পর্যন্ত করোনা ভাইরাসে এদেশে আক্রান্ত হয়েছে ১৬,৬৬০ জন মানুষ। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ২৫০ জন মানুষ। করোনা ভাইরাস মোকাবেলায় সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। করোনা ভাইরাস মোকাবেলার লক্ষে সারা দেশে চলছে করোনা শনাক্তের পরিক্ষা। এমনকি করোনা ভ্যাকসিন ট্রায়লের ঘোষনা দিয়েছে সরকার।

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display