সমসাময়িক প্রসঙ্গ নিয়ে কন্ঠ তোলা একজন ব্যক্তিত্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।পেঁয়াজ ছাড়া রান্না করা যায় বলে যারা প্রোপাগান্ডা চালাচ্ছেন তাদের সমালোচনা করে তিনি বলেন পেঁয়াজ ছাড়া রান্নার পক্ষের লোকেরা একটুও পেঁয়াজ খাওয়া কমাননি বরং পেঁয়াজের কেজি এক হাজার টাকা হলেও তারা কেনার সামর্থ্য রাখেন।শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এসব কথা বলেন।
আসিফ নজরুল বলেন, ’যারা বলছেন পেঁয়াজ ছাড়া রান্না করা যায়, পেঁয়াজ না খেলে কি, তারা ১০০০ টাকা কেজিতেও পেয়াজ কেনার সামর্থ্য রাখেন। এবং আমি বিশ্বাস করি পেঁয়াজ খাওয়া একটুও কমাননি তারা।’ সাধারণ মানুষের জন্য কিছু করার মুরোদ নেই, ইচ্ছাও নাই এদের উল্লেখ করে ঢাবির এই অধ্যাপক বলেন, ’কিন্তু মানুষের গায়ে ফোসকা পড়ার মতো কথা বলতে তাদের কোনো কার্পণ্য নেই।’
উল্লেখ্য, নিত্য প্রয়োজনীয় পণ্য পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধি হচ্ছে। পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আমদানি বন্ধ ও দেশে ’সংকট’র অজুহাত দেখিয়ে গত দেড় মাস ধরে প্রায় প্রতিদিনই বাড়ানো হয়েছে এর দাম।
বিশেষ করে গত বৃহস্পতিবার ও শুক্রবার দুদিনে দাম বেড়েছে হুহু করে। অস্থির হয়ে উঠেছে ঢাকাসহ সারা দেশের পেঁয়াজের বাজার। রীতিমতো অধিকাংশ মানুষের ক্রয়সীমার বাইরে চলে গেছে নিত্য প্রয়োজনীয় এ পণ্যটি।
বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ঢাকার খুচরা বাজারে যে দেশি পেঁয়াজ প্রতি কেজি ২০০ থেকে ২২০ টাকা দামে বিক্রি হয়েছে, শুক্রবার সেটি ছিল ২৪০ থেকে ২৫০ টাকা। অর্থাৎ একদিনের ব্যবধানে প্রতি কেজিতে বেড়েছে ৩০-৪০ টাকা।
পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ প্রকাশ করে অনেক নেটিজেনরা মন্তব্য করে লেখেন,প্রতিবেশী দেশের জন্য আমাদের সরকার কম তো করলেন না, আর এই হলো তার প্রতিদানের নমুনা!
কোরবানি ঈদে ভারতের কারসাজিতে পশুর চামড়ার দাম একদম পড়ে যায়, আজ তাদের কারসাজিতে পেঁয়াজের মূল্য আকাশচুম্বী।
কয়েকদিন পর মানুষ সিন্দুকে রেখে দিবে, উপহার হিসেবে দিবে , ছবি তুলে রাখবে আর তারপর পদ্মা সেতুতে দাড়িয়ে দুই হাতে দুটা পেয়াজ নিয়ে উন্নয়ন দেখবে ......পেটে লাথির উন্নয়ন ...পেয়াজের নতুন নাম দেয়া উচিত ’উন্নয়ন’ ফল ।

News Page Below Ad

আরো পড়ুন

এবার পাকিস্তানিদের ভিসা বন্ধ করলো আরব আমিরাত, জানা গেল কারন

21 November, 2020 | Hits:216

আবারো আলোচনায় পাকিস্তান আর আরব আমিরাতের সম্পর্ক। তবে এবার বেশ খানিকটা সমালোচনাও হচ্ছে এই দু’দেশের সম্পর্কে। জানা গেছে সং...

তবে কি সত্যিই ক্ষমতা ছেড়ে দিচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

23 November, 2020 | Hits:116

রাশিয়া পৃথিবীর অন্যতম শক্তিধর একটি দেশ। দেশটির প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত রয়েছেন ভ্লাদিমির পুতিন। তার নাম সারা বিশ্বেই ছ...

ডিসেম্বর মাস এলেই এই সমাধিতে জ্বলে ওঠে আলো, জানা গেল কারন

22 November, 2020 | Hits:113

মানুষের সর্বশেষ আশ্রয়স্থল কবর বা সমাধিস্থল। একটা মানুষের জীবনের জন্ম থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত অনেক আশ্রয়ের খোজ থাকলে...