আমাদের নমনীয়তাকে দুর্বলতা ভাববেন না: গ্রিনলাইন কর্তৃপক্ষকে হাইকোর্ট


বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে বাকি ৪৫ লাখের মধ্যে এক টাকাও দেয়নি গ্রীনলাইন পরিবহন কর্তৃপক্ষ। ভিকটিম রাসেল সরকার বা তার আইনজীবীর সঙ্গেও যোগাযোগ করেনি। এমনকি গ্রীনলাইন কর্তৃপক্ষের আইনজীবীর সঙ্গেও যোগাযোগ নেই গত ২০ মে থেকে। তাই গ্রীনলাইনের আইনজীবী তার ওকালতনামা প্রত্যাহার করে নিয়েছেন।
পা হারানো রাসেল সরকারকে ৫০ Read more: আমাদের নমনীয়তাকে দুর্বলতা ভাববেন না: গ্রিনলাইন কর্তৃপক্ষকে হাইকোর্ট

রূপপুরের দুর্নীতি নিয়ে আদালতে ব্যারিস্টার সুমন



রূপপুর পারমাণবিক প্রকল্পে দুর্নীতি নিয়ে বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন তিনি।

সুমন সাংবাদিকদের জানান, সোমবার বিচারপতি তারিকুল হাকিম ও বিচারপতি সোহ্রাওয়ার্দী’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটির শুনানি হতে পারে।

Read more: রূপপুরের দুর্নীতি নিয়ে আদালতে ব্যারিস্টার সুমন

সুপ্রিমকোর্টে ভুয়া আইনজীবীদের দৌরাত্ম্য

মানুষের সবচেয়ে বড় আস্থার জায়গা সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোর্ট। ন্যায় বিচারের আশায় মানুষ সেখানে যায়। কিন্তু দুঃখজনক যে, এই জায়গাটিকেও প্রতারণার আখড়া বানিয়ে ফেলেছে কতিপয় ভুয়া আইনজীবী, দালাল, মুহুরি ও তাদের সহযোগীরা। অতীতের যেকোনো সময়ের তুলনায় বর্তমানে এদের প্রতারণা অনেকগুণ বেড়ে গেছে।
http://media.priyo.com/image/upload/q_auto,w_640/img/files/201905/1599112494.jpg
এসব প্রতারকদের নির্মূলের দাবিতে গত Read more: সুপ্রিমকোর্টে ভুয়া আইনজীবীদের দৌরাত্ম্য

বাজার থেকে ১০দিনের মধ্যে মানহীন ৫২টি পণ্য তুলে নিতে বলেছে হাইকোর্ট

পরীক্ষায় নিম্নমানের বলে প্রমাণিত ৫২টি খাদ্য পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে এসব খাদ্য পণ্য বিক্রি ও সরবরাহে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বাজার থেকে এসব পণ্য সরিয়ে ধ্বংস করা এবং মানের পরীক্ষায় কৃতকার্য না হওয়া পর্যন্ত তার উত্‍পাদন বন্ধ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। Read more: বাজার থেকে ১০দিনের মধ্যে মানহীন ৫২টি পণ্য তুলে নিতে বলেছে হাইকোর্ট

আইনজীবী পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন আদুরী

সুপ্রিম কোর্টের আইনজীবী পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসা এক নারীসহ তিনজনকে আটক করে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।
বৃহস্পতিবার দুপুরে ফেনী সদর উপজেলার মো. ইমরান ও কিশোরগঞ্জের মো. শফিকুল বাশারকে আটক করা হয়। ইমরান ঢাকার মালিবাগ এলাকায় বসবাস করেন বলে জানান। তবে শফিকুল বাশার Read more: আইনজীবী পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন আদুরী