সম্প্রতি একটি বিষয় নিয়ে তোলপার হয়ে আছে পুরো বিশ্ব। আর এই ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ফ্রান্স। ফ্রান্সের সরকারি পৃষ্ঠপোষকতায় সেখানে মহানবিকে নিয়ে কটুক্তি এবং ব্যঙ্গচিত্র আকা হয়েছে। আর এর পর থেকেই সারা বিশ্বে শুরু হয়েছে এমন সমালোচনা। আর সেই সাথে ফ্রান্সের বিরুদ্ধে সকলেই উটিয়েছে কন্ঠস্বর। এবার এই ফ্রান্সকে পানিসমেন্ট দিয়েছে বাংলাদেশের হ্যাকাররা। ’সাইবার ৭১’ নামে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ফ্রান্সের কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করেছে। গতকাল শনিবার মধ্যরাত থেকে এই সাইবার হামলা চালানো হয় বলে জানানো হয়েছে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদেই এই সাইবার হামলা চালানো হয় বলে জানিয়েছেন হ্যাকার কমিউনিটির একাদিক সদস্য।
’সাইবার ৭১’-এর ফেসবুক পেজেও কয়েকটি লিংক পোস্ট করে হ্যাক করার দাবি জানানো হয়েছে। পোস্টটিতে ফ্রান্সের ১০টি প্রতিষ্ঠানের নাম ও ওয়াবসাইটের ঠিকানা উল্লেখ করে তার হ্যাক করা হয়েছে বলে জানানো হয়েছে। ওয়াবসাইটগুলোতে প্রবেশ করে দেখা যায়, ওয়েবসাইটের মূল কন্টেন্ট নেই।

সেখানে লেখা রয়েছে, মহানবী (সা.) কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে। ফ্রান্স এই কাজের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সম্মিলিত আক্রমণ চলতেই থাকবে।
’সাইবার ৭১’-এর ফেসবুক পেজে জানানো হয়েছে, যে দেশে আমাদের রাসুল (সা.) কে নিয়ে অবমাননা করা হয়েছে সেই দেশের ওয়েবসাইটেই বাজছে এখন রাসুলের সম্মানে সঙ্গীত। ফ্রান্সের বিরুদ্ধে সম্মিলিত সাইবার আক্রমণে ফ্রান্সের কিছু গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কোম্পানির ওয়েবসাইটে সাইবার আক্রমণ পরিচালনা করেছে ’সাইবার ৭১’।

এ দিকে ফ্রান্সের এমন স্বেচ্ছাচারীতার কারনে ফুসে উঠেছে সারা বিশ্বের সব মুসলিম দেশ গুলোও। এ নিয়ে সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্টকে একেবারে তুলোধুনো করেছে তুরষ্কের প্রেসিডেন্ট এরদোগান। এ ছাড়াও এ নিয়ে কঠোর সমালোচনা করেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও।

News Page Below Ad

আরো পড়ুন

এবার পাকিস্তানিদের ভিসা বন্ধ করলো আরব আমিরাত, জানা গেল কারন

21 November, 2020 | Hits:214

আবারো আলোচনায় পাকিস্তান আর আরব আমিরাতের সম্পর্ক। তবে এবার বেশ খানিকটা সমালোচনাও হচ্ছে এই দু’দেশের সম্পর্কে। জানা গেছে সং...

তবে কি সত্যিই ক্ষমতা ছেড়ে দিচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

23 November, 2020 | Hits:113

রাশিয়া পৃথিবীর অন্যতম শক্তিধর একটি দেশ। দেশটির প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত রয়েছেন ভ্লাদিমির পুতিন। তার নাম সারা বিশ্বেই ছ...

ডিসেম্বর মাস এলেই এই সমাধিতে জ্বলে ওঠে আলো, জানা গেল কারন

22 November, 2020 | Hits:112

মানুষের সর্বশেষ আশ্রয়স্থল কবর বা সমাধিস্থল। একটা মানুষের জীবনের জন্ম থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত অনেক আশ্রয়ের খোজ থাকলে...