সমাজে অপরাধী এবং রাজনৈতিক নেতাদের মধ্যে কোথাও না কোথাও একটা সম্পর্ক থেকে যাচ্ছে দাবি করে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমন বলেন,
’আমি তো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, বঙ্গবন্ধু কোনো অন্যায় সমর্থন করতেন না। আমিও কোনো অন্যায় সমর্থন করবো না এবং করিও না’

বেসরকারী টিভি চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টিভির এক টক-শোতে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বর্তমান সময়ে যে কোনভাবে সামাজিক ভারসম্য কমে যাচ্ছে।

সামাজিক অন্যায়গুলো আর যথাস্থানে সমাধান হচ্ছে না। কারণ অপরাধ সংগঠিত হওয়ার যায়গাগুলোতে ক্ষমতাসীন বা প্রভাবশালীরা অপরাধীদের সাথে কোনো না কোনো ভাবে জড়িয়ে তাদের বাঁচিয়ে দিতে সচেষ্ট থাকছে।

ব্যারিস্টার সুমন তার আলোচনার এক পর্যায়ে বলেন, বর্তমানে এসব সামাজিক সমস্যার ক্ষেত্রে আরও যেসব সমস্যা রয়েছে তার মধ্যে অন্যতম হলো, দেশে কোনো কার্যকরী বিরোধীদল নেই। জনগনের জন্য কঠোরভাবে কাজ করার তেমন কোনো ভূমিকা বিরোধী দলগুলো রাখতে পারছে না তাই দেশের অপরাধ প্রবনতা বেড়ে গেছে এবং অপরাধীরা অনেকটাই পার পেয়ে যাচ্ছে।

তিনি নুসরাত হত্যা মামলার বিষয়টি তুলে ধরে বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করি। প্রধানমন্ত্রী এই মামলার ব্যাপারে কনসার্ণ ছিলেন। আমি তাই চেষ্টা করেছি ওসি মোয়াজ্জেমকে ডিজিটাল আইনের আওতায় আনতে। যে যেই দলই করুক না কেন অন্যায়ের বিপক্ষে সবার অবস্থান থাকলে দেশের বর্তমান এই নিপিড়ন এবং সমস্যা অনেকাংশেই কমে বলে বিশ্বাস করেন ব্যারিস্টার সুমন।