বাংলা চলচ্চিত্রের সেরা অভিনেত্রী , বাংলা চলচ্চিত্রের বিউটি কুইন অভিনেত্রী অপু বিশ্বাস। নিপুন অভিনয় ও গ্ল্যামার দিয়ে দর্শকদের মন কেড়েছে অপু বিশ্বাস। শুধু এপার বাংলাতে নন, ওপার বাংলাতেও বেশ জনপ্রিয়তা অর্জন করেছে এই অভিনেত্রী। এক দশকের ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন এই নায়িকা। ঢালিউডের এই অভিনেত্রীকে তার ভক্ত অনুরাগীরা দিদি বলে ডাকেন।
ঢাকাই সিনেমার বিউটি কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের ক্যারিয়ারে উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। ওপার বাংলাতেও জনপ্রিয়তা পেয়েছেন তিনি। এরই ধারবাহিকতায় কলকাতায় স্টেজ শোতে অংশ নেন অপু বিশ্বাস। তার অভিনীত সিনেমার কয়েকটি গানে পারফর্ম করেন।

সম্প্রতি কলকাতায় স্টেজ শোতে অংশ নেন অপু বিশ্বাস। ঢাকাই চলচ্চিত্রের কয়েকটি গানে পারফর্ম করেন তিনি। তার নাচের কোরিওগ্রাফি করেন ফ্লাই ফারুক। তার গানের তালে হাজারো দর্শক নাচের তালে নেচেছেন। তার নাচে কলকাতার দর্শকরা মুগ্ধ হয়েছেন।

অপু বিশ্বাস জানান, এর আগেও কলকাতায় স্টেজ শোতে অংশ নিয়েছিলাম। তখন মঞ্চে উঠলেই দিদি দিদি বলে দর্শকরা চিৎকার করেছেন, হাতে তালি দিয়েছেন। এবারও সেরকমই দর্শকরা মুগ্ধ হয়েছেন আমার পারফর্মে।

এর আগে গত ১৫ জানুয়ারি মেদেনিপুরে একটি শোতে অংশ নিয়েছিলেন অপু বিশ্বাস। সেসময় দর্শকরা তার পারফর্মে মুগ্ধ হয়েই আবারও তাকে আমন্ত্রণ জানায় কলকাতার আয়োজকরা।

অপু বিশ্বাস কলকাতার ’শটকার্ট’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন। সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী।পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে।

বাংলাদেশে অপু অভিনীত ’শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী।


উল্লেখ্য, বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেত্রী অপু বিশ্বাস কলকাতায় স্টেজ শোতে অংশগ্রহন করে দর্শকদের মন মাতিয়েছেন। আগের বারও মঞ্চে উঠলে দিদি বলে সম্বোধন করেছিলেন তার ওপার বাংলার ভক্তরা, এবারেও তাই এমনটাই বললেন অপু বিশ্বাস। ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি সঙ্গে ’শটকার্ট’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে।