নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দেশে প্রকাশ পেতে যাচ্ছে করোনাকালীন সময়ের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। আর আজই এই পরীক্ষার ফলাফল ঘোষনার তারিখ ঘোষনা করা হয়েছে। আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
আজ সোমবার (১১ জানুয়ারি) ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।
মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।
এর আগে করোনাভাইরাস মহামারির কারণে পরীক্ষা ছাড়া এইচএসসি বা উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশে ’মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) আইন, ২০২১’এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সভাকক্ষ থেকে বেরিয়ে যাওয়ার সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের এ তথ্য জানান।
এরপর বেলা দেড়টার দিকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিসভার বৈঠকের বিষয়ে ব্রিফিং করেন।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিদ্যমান আইনে পরীক্ষা ছাড়া ফল প্রকাশের বিধান নেই। তাই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে সংশোধিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সংশোধিত আইনের খসড়া আগামী ১৮ জানুয়ারি সংসদের শীতকালীন অধিবেশনে উপস্থাপন ও পাসের পর এইচএসসির ফলাফল প্রকাশ করা হবে। সংশোধিত আইন অনুযায়ী দুর্যোগকালীন পরীক্ষা নিতে সক্ষম না হলে মূল্যায়ন তথা ফলাফল দেওয়ার বিধান যুক্ত করা হয়েছে।

গেল বছর বাংলাদেশে সব থেকে বেশি ক্ষতি গ্রস্থ হয়েছে শিক্ষা খাত। করোনার কারন স্থগিত হয়ে যায়। করোনার প্রকোপ বেড়ে যাবার ফলে এইচএসসি পরীক্ষা স্থগিত করে দেয়া হয় অটোপাশ। আর সেই অটো পাশের রেজাল্টই দেয়া হবে খুব শিঘ্রই।

News Page Below Ad

আরো পড়ুন

ভাইয়ের পা ধরে মাফ চেয়েও বাঁচতে পারলেন না, স্ত্রীর আহাজারি

27 January, 2021 | Hits:275

সারা দেশে নানা ধরনের সব বিচ্ছিন্ন ঘটনা ঘটে থাকে অহরহ। আর এ সব ঘটনা অনেক সময়ে মানুষের প্রাণহানীও ঘটে থাকে। সম্প্রতি তেমনই...

আমাকে সবাই কালি-কালি বলে ডাকতো: প্রিয়াঙ্কা চোপড়া

26 January, 2021 | Hits:106

বলিউডের দাপুটে এক অভিনেত্রীর নাম প্রিয়াঙ্কা চোপড়া। যিনি দীর্ঘদিন ধরেই সিনেমায় অভিনয় করে যাচ্ছেন। শুধু হিন্দি সিনেমাই নয় ...