স্বাধীনতা ও স্বাধিকার আদায়ের সকল আন্দোলনের সাথে ওতোপ্রতো ভাবে জড়িয়ে আছে ছাত্রলীগের নাম। অথচ মঙ্গলবার (২ এপ্রিল) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে মেয়েদের উপর হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের অতীত ঐতিহ্য ও ভাবমূর্তি সংকটে ফেলার ষড়যন্ত্রের অভিযোগ করেছেন ডাকসুর নবনির্বাচিত এজিএস ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

আরো পড়ুন

Error: No articles to display

আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।
ছাত্রীদের উপর হামলার বিষয়ে জানতে চাইলে সাদ্দাম সাংবাদিকদেরকে বলেন, ছাত্রীদের উপর হামলার প্রশ্নই উঠে না। হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে। এ সময় গুজব পারদর্শীদতার উপর ভিত্তি করে তথাকথিত ’ভুঁইফোড়’ সংগঠনের উদ্ভব হয়েছে বলে জানান তিনি।
সাদ্দাম বলেন, তাদের অভিযোগগুলো আকাশ-কুসুম কল্পনা। গতকাল (মঙ্গলবার) আপনারা দেখেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু ভিডিও ছড়িয়েছে। সেখানে দেখবেন, প্রভোস্টের সাথে যে কথোপকথন হয়েছে, সেখানে সে (নুর) স্বীকার করেছে তার ভুল ছিল, তাদের প্রক্রিয়া ভুল ছিল।
এ সময় তিনি বলেন, বাইরে এসে সে (নুর) সাংবাদিকদের বলেছে, কোন নারী শিক্ষার্থী সেখানে যায়নি। ভেতরে আমরা ছবি দেখেছি। আবার প্রভোস্ট অফিসে যখন যায়, তখন ছাত্রী নিয়ে যায়। পরে সে বলে তার সাথে ছাত্রী ছিল না। তার বক্তব্য স্পষ্ট নয়।
সংবাদ সম্মেলনে ডাকসুর ভিপি নুরুল হক নুর সেখানে তার জনপ্রিয়তা বাড়ানোর জন্য গিয়েছিলেন বলে মন্তব্য করেন সাদ্দাম হোসাইন। এ সময় তিনি তাকে (নুর) দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানান।
প্রসঙ্গত, গত সোমবার রাতে মো: ফরিদ হাসানকে পিটিয়ে আহত করার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুর সহ অন্য শিক্ষার্থীরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন। এ সময় শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খানসহ কয়েকজনের উপরও হামলার অভিযোগ ওঠে।

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display