কার্যকরী সংসদের সভার মধ্যে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ২৫ সদস্য তাদের দায়িত্ব গ্রহণ করেছেন।

আরো পড়ুন

Error: No articles to display

নতুন করে নির্বাচনের দাবির মধ্যেই শনিবার বেলা ১১টার কিছুক্ষণ পর ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে প্রথম বৈঠকে অংশ নেন তারা। এতে সভাপতিত্ব করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসু সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান।
শনিবার সকাল সোয়া ১১টায় ডাকসু ভবনে ডাকসু সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডাকসুর কার্যনির্বাহী কমিটির প্রথম সভা শুরু হয়। সভায় অংশ নিয়েছেন ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানি ও এজিএস সাদ্দাম হোসেনসহ অন্য সদস্যরা।
এ সভার মধ্য দিয়েই মূলত আগামী ৩৬৫ দিনের জন্য ডাকসু কার্যকর হচ্ছে। দীর্ঘ ২৮ বছর পর নির্বাচনের মাধ্যমে সচল হলো দেশের দ্বিতীয় সংসদ হিসাবে খ্যাত ডাকসু।
এদিকে ডাকসু নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির প্রতিবাদে ডাকসু কমিটি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি লাল কার্ড প্রদর্শন করেছে প্রগতিশীল ছাত্র জোট ও সম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যে এ কর্মসূচী পালন করে তারা।
এসময় উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, ছাত্র মৌত্রি, ছাত্র ফ্রন্ট সহ বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মী সহ সাধারণ শিক্ষার্থীরা।
এরপর বেলা সোয়া বারোটার দিকে ডাকসুর কার্যকরী সভা শেষ হলে তারা ডাকসু ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করে এবং নির্বাচন বাতিল কলে পুনরায় তফসিল ও নির্বাচনের তারিখ ঘোষনার দাবি জানায়।
প্রসঙ্গত, গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে জিএসসহ ২৩টি পদে জয়লাভ করে ছাত্রলীগ। তবে ভিপি নির্বাচিত হন, কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তবে নির্বাচনের দিন দুপুরে নানা অনিয়মের অভিযোগ তুলে অন্য চারটি প্যানেলের সঙ্গে নির্বাচন বর্জন করে কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এর প্যানেল। তবে ফল ঘোষণার পর জানা যায় এই প্যানেল থেকেই ভিপি পদে জয় পেয়েছেন নুর।

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display