বাংলাদেশের আইন বিভাগে ঘটে গেছে আরেকটি নতুন ইতিহাস। দেশে প্রথম বারের মত কোন মাদক মামলায় শোনানো হলো ফাঁসির আদেশ। গাইবান্ধায় মাদক মামলায় রবি দাস (২৫) নামে এক যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। আর বাংলাদেশে মাদক মামলায় এটাই প্রথম মৃত্যুদণ্ডের রায়।

আরো পড়ুন

Error: No articles to display

বুধবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবি দাসের বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত বেচুরাম দাসের ছেলে। রায় প্রদানের সময় আসামি উপস্থিত ছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার রংপুর-বগুড়া মহাসড়কে যাত্রীবাহী একটি বাস থেকে রবি দাসকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে ৪৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

এ ঘটনায় পরদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে পলাশবাড়ী থানায় মামলা করেন ডিবি পুলিশের এসআই সাজু মিয়া।



এ দিকে এমন ঘটনা ঘটার পরেও দন্ডিত ঐ ব্যক্তির পরিবার থেকে কোন ধরনের কথা শোনা যায়নি। তবে এ নিয়ে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ফাঁসির আদেশ দেন। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। এবং সেই সাথে তিনি আরো বলেন, তিনি বলেন, বাংলাদেশে মাদক মামলায় এই প্রথম মৃত্যুদণ্ডের রায় দেয়া হলো। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মাসুদার রহমান বিশ্বাস।

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display