বাংলাদেশে প্রতিনিয়তই বেড়ে যাচ্ছে আত্মহননের ঘটনা। তুচ্ছ তুচ্ছ অনেক বিষয় নিয়ে মানুষ এখন বেছে নিচ্ছে এই কঠিন পথ। যা সমাজে তৈরী করছে একটি নেতিবাচক প্রভাব। এ দিকে এমন আরো একটি ঘটনার সৃষ্টি হলো রাজধানীর রূপনগরে। জানা গেছে রাজধানীর রূপনগরের এক তরুণী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দেওয়ার সঙ্গে সঙ্গেই তারই আরেক বান্ধবী পুলিশের সহযোগিতার জন্য ’জাতীয় জরুরি সেবা ৯৯৯’ ফোন করেন। ফোন পাওয়ায় মেয়েটির বাসায় ছুটে যান রূপনগর থানা–পুলিশ। পরে পুলিশ মেয়েটিকে উদ্ধার করেন। পুলিশ তরুণীকে বুঝিয়ে তারই এক বান্ধবীর বাসায় রেখে আসে এবং কথা বলে মেয়েটির স্বামীর সঙ্গেও।
আজ বুধবার (৬ জানুয়ারি) পুলিশের পরিদর্শক ও জাতীয় জরুরি সেবা ৯৯৯–এর ফোকালপারসন আবদুস সাত্তার সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানান।

জানা গেছে, তরুণী আগে মিডিয়ায় কাজ করতেন। স্বামী তাকে মিডিয়ার চাকরি ছেড়ে দিতে বলেন। পরে তরুণী স্বামীর কথা অনুযায়ী মিডিয়ার চাকরি ছেড়ে দেন। এরপরও তরুণীর স্বামী বিভিন্নভাবেই ওই তরুণীকে তার স্বামী শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এছাড়াও তরুণীটি বাবার বাড়ি ঝিনাইদহ থেকে রূপনগরে তার স্বামীর বাসায় এসে আসলে তার স্বামী বাসার দারোয়ানকে বলে দিয়েছেন, তাকে যেন বাসায় ঢুকতে দেওয়া না হয়। এসব হতাশার কারণে তরুণী ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দিয়েছেন। ঘটনাটি মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে ঘটে।

এ দিকে এই স্ট্যাটাসটি ছড়িয়ে পড়ার পর থেকেই চাঞ্চল্যে সৃষ্টি হয় সবার মধ্যে। সকলেই এই বিষয়টি নিয়ে নানা ধরনের আলোচনায় মেতে ওঠেন। এক পর্যায়ে রূপনগর থানার এসআই এনামুল বলেন, তরুণীর স্বামীর সঙ্গে তিনি ফোনে কথা বলেছেন এবং তিনি (তরুণীর স্বামী) তাকে জানিয়েছেন ঢাকায় ফিরে তিনি বিষয়টি মীমাংসা করে নেবেন।

News Page Below Ad

আরো পড়ুন

ভাইয়ের পা ধরে মাফ চেয়েও বাঁচতে পারলেন না, স্ত্রীর আহাজারি

27 January, 2021 | Hits:267

সারা দেশে নানা ধরনের সব বিচ্ছিন্ন ঘটনা ঘটে থাকে অহরহ। আর এ সব ঘটনা অনেক সময়ে মানুষের প্রাণহানীও ঘটে থাকে। সম্প্রতি তেমনই...

আমাকে সবাই কালি-কালি বলে ডাকতো: প্রিয়াঙ্কা চোপড়া

26 January, 2021 | Hits:106

বলিউডের দাপুটে এক অভিনেত্রীর নাম প্রিয়াঙ্কা চোপড়া। যিনি দীর্ঘদিন ধরেই সিনেমায় অভিনয় করে যাচ্ছেন। শুধু হিন্দি সিনেমাই নয় ...