করোনার কারনে সারা বিশ্ব একেবারেই স্থবির হয়ে আছে। বিশেষ করে বিশ্বের করোনার প্রকোপ বাড়ার পর থেকেই সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীরা ফিরে আসে নিজ নিজ দেশে। বাংলাদেশের প্রবাসীরাও ফিরে আসে দেশে। তবে দেশে ফেরার পর থেকেই তারা বেশ বিপাকে পড়ে যান। বিশেষ করে ফেরত যাবার সময় সব থেকে বেশি ঝামেলায় জড়াতে হয়েছে সৌদি প্রবাসীদের। হাজারো সৌদিপ্রবাসী বাংলাদেশির ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ বুধবার (৩০ সেপ্টেম্বর)। যার ফলশ্রুতিতে হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন প্রবাসীরা।
এদিকে গত কয়েকদিনের মতো বুধবার সকাল থেকে কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সাউদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের বাইরে অবস্থান নিয়েছেন প্রবাসীরা।

তবে সড়ক থেকে সরে ফুটপাতে অবস্থান করছেন। ফলে পান্থপথ এলাকায় স্বাভাবিক রয়েছে যান চলাচল। প্রবাসীদের দাবি, অবিলম্বে সৌদি যাওয়ার টিকিট এবং স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বাড়াতে হবে। এছাড়া দ্রুত সৌদি পৌঁছাতে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি এবং বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চান তারা।


অপরদিকে, গত কয়েকদিন ধরে সাউদিয়ার টিকিটের জন্য প্রবাসীরা বিক্ষোভ করলেও নিজেদের টিকিট বিক্রির প্রক্রিয়ায় বিন্দুমাত্র পরিবর্তন আনেনি তারা। যাদের টোকেন নম্বর ২৭০১-৩০০০ পর্যন্ত, তারা আজ টিকিট নিতে পারবেন। ৩০০১ থেকে ৩৩০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হবে বৃহস্পতিবার।

প্রবাসী অনেকেই গণমাধ্যমকে বলেন, নির্ধারিত ট্রাভেল এজেন্সিতে ভিসার মেয়াদ বাড়াতে গেলে তারা দূতাবাসে যেতে বলছে। দূতাবাসে গেলে বন্ধ পাওয়া যাচ্ছে। এখান থেকে টিকিটও কাটতে পারছি না। সবমিলে খুব অবহেলিত ও অসহায় বোধ করছি। আজ বুধবার ভিসার মেয়াদ শেষ। আমরা চাই সৌদি সরকার অবিলম্বে স্বয়ংক্রিয়ভাবে আমাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করুক। তাহলে আমাদের দ্বারে দ্বারে আর ঘুরতে হবে না।

এ দিকে দেশে করোনার বর্তমান পরিস্থিতি একেবারেই নাজুক। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের সংখ্যা। সেই সাথে বেড়ে চলছে প্রাণহানীর সংখ্যাও। জানা গেছে দেশে শীতকালে আবারো করোনার দ্বিতীয় ধাক্কা আসতে চলেছে। আর এই কারনে করোনার এই দ্বিতীয় ধাক্কা নিয়ে আগে থেকে সতর্ক হচ্ছে সরকার।

News Page Below Ad

আরো পড়ুন

বিপজ্জনক পথে রয়েছে কয়েকটি দেশ, হুঁশিয়ারি প্রদান ডাব্লিউএইচওর

24 October, 2020 | Hits:345

সারা বিশ্বে করোনা ভাইরাসের পরিস্থিতি আরো বেশি খারাপ হতে যাচ্ছে। বিশেষ করে এই করোনার কারনে বিশ্ব হতে যাচ্ছে আবারো স্তব্ধ।...

চীনের সঙ্গে যুদ্ধের তারিখ ঠিক করে ফেলেছেন মোদি,জানালেন বিজেপি নেতা

26 October, 2020 | Hits:163

সম্প্রতি বেশ কিছু মাস ধরে চীন ভারত সংঘাত চলছেই। আর এই কারনে দুটি দেশেই বিরাজ করছে বেশ অস্থিরতা। বিশেষ করে ভারত এ নিয়ে বে...

ফ্রান্সের ওয়েবসাইট হ্যাক বাংলাদেশি হ্যাকারদের প্রতিবাদ

25 October, 2020 | Hits:147

সম্প্রতি একটি বিষয় নিয়ে তোলপার হয়ে আছে পুরো বিশ্ব। আর এই ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ফ্রান্স। ফ্রান্সের সরকারি পৃষ্ঠ...

অবশেষে চালু হচ্ছে বাংলাদেশ-ভারত প্লেন চলাচল, জানা গেল তারিখ

27 October, 2020 | Hits:38

করোনার কারনে থমকে গিয়েছিল সারা বিশ্ব। এক দেশের সাথে আরেক দেশের যোগাযোগ ব্যবস্থা করে দেয়া হয়েছিল বন্ধ। তবে আস্তে আস্তে স্...