সম্প্রতি গাজীপুরের একজন আইনজীবি ময়মনসিংহের একটি আদালতে একটি মামলার শুনানি করতে এসে একেবারে নিজেই ধরা পড়ে গেলেন হাতেনাতে। আর এমন একটি ঘটনা ঘটেছে গতকাল। জানা গেছে নিজেকে শিক্ষানবীশ বলে দাবি করে প্রতারনা করতে চেয়েছিলেন তিনি। গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।
জানা গেছে, সনদপ্রাপ্ত আইনজীবী না হয়েও বিচারকের সামনে মামলার শুনানি করতে যান এসএম সারোয়ার আলম (৩৮)। তার শুনানির ধরন দেখে সন্দেহ তৈরি হয় উপস্থিত আইনজীবীদের।

ওই সময় চ্যালেঞ্জের মুখে পড়ে সত্য স্বীকার করেন সারোয়ার আলম। এজলাস থেকে পালানোর সময় অন্য আইনজীবীরা তাকে সেখান থেকে ধরে আইনজীবী সমিতির সভাপতির কার্যালয় নিয়ে যান। সেখানে বুকে ’আমি টাউট’ লেখা কাগজ লাগিয়ে সোমবার সন্ধ্যা পর্যন্ত রাখা হয়।

আদালত সূত্রে জানা যায়, ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আয়শা হকের আদালতে সোমবার দেওয়ান বাগী পীরের দরবার শরীফ নিয়ে ১৪৪ ধারা জারির বিষয়ে শুনানির দিন ধার্য্য ছিলো। শুনানির জন্য দেওয়ানবাগী পীরের দরবার শরীফের পক্ষে অ্যাডভোকেট নূরুজ্জামানসহ অন্তত ৪০ জন আইনজীবী অংশ নেন। বাদি পক্ষের হয়ে গাজীপুর আদালতের আইনজীবী পরিচয় দিয়ে এসএম সারোয়ার আলম শুনানিতে অংশ নেন।

সারোয়ার আলম গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বাঘেরবাজার এলাকার গোলাম মোস্তফার ছেলে। তার সাথে ময়মনসিংহ আইনজীবী সমিতির কিছু সদস্যও অংশ নেন। শুনানির এক পর্যায়ে প্রবীন আইনজীবীদের সন্দেহ হয় সারোয়ার আলমের শুনানির ধরনে। ওই সময় তাকে চ্যালেঞ্জ করা হলে সত্য স্বীকার করে এজলাস থেকে পালানোর চেষ্টা করেন। ওই সময় তাকে উপস্থিত আইনজীবীরা আটকে ফেলেন।

অ্যাডভোকেট নূরুজ্জামান জানান, জেলার ত্রিশাল উপজেলার আমিরাবাড়ি ইউনিয়নের গোপালপুর গ্রামে দেওয়ানবাগী পীরের দরবার শরীফের দেখভাল করতেন তার বড় মেয়ে সৈয়দা তাহমিনা হক ও স্বামী সাইদুর রহমান। কিন্তু নিয়মনীতি লঙ্ঘন করে দরবারের অর্থ সরিয়ে সম্পত্তি, বাড়ি ও সিএনজি ফিলিং স্টেশন করায় সম্প্রতি সৈয়দা তাহমিনা হক ও সাইদুর রহমানকে বহিষ্কার করা হয়।

ওই বহিস্কারাদেশ অবৈধ ঘোষণা ও স্থিতাবস্থা ১৪৪ ধারা জারির জন্য দুটি মামলা করা হয় আদালতে। মামলার বাদি হন মো. মোতালিব মিয়া। মোতালিব ত্রিশালের কাশিগঞ্জ এলাকাকে নিজের ঠিকানা হিসেবে দিলেও তিনি প্রকৃতপক্ষে নেত্রকোনা জেলার বাসিন্দা।

এ দিকে এ ঘটনা ঘটার পর থেকেই আদালত প্রাঙ্গনে ছড়িয়ে পড়ে উত্তেজনা। বিশেষ করে প্রতারক সেই আইনজীবির বিরুদ্ধে ফুসে ওঠেন সবাই। এবং তাকে পুলিশের হাতে সোপর্দ করার কথাও বলেন অনেকে।

News Page Below Ad

আরো পড়ুন

বিপজ্জনক পথে রয়েছে কয়েকটি দেশ, হুঁশিয়ারি প্রদান ডাব্লিউএইচওর

24 October, 2020 | Hits:345

সারা বিশ্বে করোনা ভাইরাসের পরিস্থিতি আরো বেশি খারাপ হতে যাচ্ছে। বিশেষ করে এই করোনার কারনে বিশ্ব হতে যাচ্ছে আবারো স্তব্ধ।...

চীনের সঙ্গে যুদ্ধের তারিখ ঠিক করে ফেলেছেন মোদি,জানালেন বিজেপি নেতা

26 October, 2020 | Hits:165

সম্প্রতি বেশ কিছু মাস ধরে চীন ভারত সংঘাত চলছেই। আর এই কারনে দুটি দেশেই বিরাজ করছে বেশ অস্থিরতা। বিশেষ করে ভারত এ নিয়ে বে...

ফ্রান্সের ওয়েবসাইট হ্যাক বাংলাদেশি হ্যাকারদের প্রতিবাদ

25 October, 2020 | Hits:147

সম্প্রতি একটি বিষয় নিয়ে তোলপার হয়ে আছে পুরো বিশ্ব। আর এই ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ফ্রান্স। ফ্রান্সের সরকারি পৃষ্ঠ...

অবশেষে চালু হচ্ছে বাংলাদেশ-ভারত প্লেন চলাচল, জানা গেল তারিখ

27 October, 2020 | Hits:42

করোনার কারনে থমকে গিয়েছিল সারা বিশ্ব। এক দেশের সাথে আরেক দেশের যোগাযোগ ব্যবস্থা করে দেয়া হয়েছিল বন্ধ। তবে আস্তে আস্তে স্...