করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সরকার ব্যার্থ। করোনা মোকাবেলায় নতুন নির্দেশনা দিয়েছে বাংলাদেশের বিভিন্ন জেলায় রেড জোন মার্ক করে লকডাউন দেওয়া। এছাড়াও সামাজিক দূরত্বের গুরুত্ব দিয়েছেন সরকার। করোনা ভাইরাসের তীব্রতা যত দিন যাচ্ছে তত বাড়ছে, করোনা ভাইরাস আরো ভয়াবহ রুপ ধারণ করছে। গ্রিন জোন ঘোষণার পরদিনই পাঁচজনের করোনা পজিটিভ হয়েছে। করোনা ভাইরাসের এমন বিপর্যস্থ পরিস্থিতে সকলকে সচেতন থাকতে হবে করোনা ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য।

আরো পড়ুন

Error: No articles to display


ঝিনাইদহ জেলা গ্রিন জোন ঘোষণার প্রথম দিনেই নতুন করে করোনায় পাঁচজন আক্রান্ত হয়েছেন। সোমবার (৮ জুন) সকালে ২৮ জনের নমুনা পরীক্ষায় পাঁচজনের করোনা পজিটিভ এসেছে।

এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ৬০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হলো। আর সুস্থ হয়েছেন ৩৮ জন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ঘোষিত ফলাফলে ঝিনাইদহের তিনটি নমুনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়। আর কুষ্টিয়া মেডিকেল কলেজ ল্যাব থেকে পাওয়া ফলাফলে ঝিনাইদহের দুটি নমুনা পজিটিভ হয়।

ঝিনাইদহের করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুই ল্যাবে জেলার মোট ২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচটি নমুনা পজিটিভ হয়। পজিটিভ হওয়া নমুনাগুলোর মধ্যে ঝিনাইদহ সদর উপজেলার একজন, কালীগঞ্জের তিনজন এবং হরিণাকুন্ডু উপজেলার একজন রয়েছেন। এ পর্যন্ত জেলার ৯৭৬ জনের নমুনা সংগ্রহের পর দেশের বিভিন্ন ল্যাবে পরীক্ষা করা হয়।

এর আগে রোববার মাত্র একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল খুলনা ল্যাবে। ওইদিন ৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। জেলায় এখন পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন পাঁচজন। যদিও পরে তাদের মরদেহ থেকে নমুনা পরীক্ষা করে ফল নেগেটিভ আসে।


প্রসঙ্গত, করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশে চিকিৎসা গবেষকারা খবই চিন্তিত। করোনা ভাইরাস যত দিন পার হচ্ছে তত ভয়াবহ রুপে পরিনত হচ্ছে। সারা বিশ্বে তালিকা অনুযায়ী পরবর্তি করোনা ভাইরাসের হটস্পটে হচ্ছে। করোনা ভাইরাসের তান্ডবে বিশ্বের উন্নত দেশ বিধ্বস্থ। এখানে বাংলালাদেশের মত গরিব দেশে করোনা ভাইরাসের ভয়ে মানুষ দিশেহারা। গত মার্চমাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। ইতিমধ্যে বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৮,৫০৪ হাজার মানুষ। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৯৩০ জন মানুষ।

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display