করোনা ভাইরাসের কারণে কাহিল গোটা পৃথিবীর মানুষ। করোনা ভাইরাস এক প্রকার সংক্রমক ভাইরাসে। হাঁচি কাশি সর্দি জ্বর, শ্বাসকষ্ট করোনার প্রধান উপসর্গ। করোনা আক্রান্ত ব্যক্তির হাঁচি, কাশি, বা তার স্পর্শে করোনা ছড়ায়। করোনা থেকে নিজেকে রক্ষা করতে স্বাস্থবিধি অনুযায়ী হ্যান্ডস্যানিটেজার ও মাস্ক ব্যবহার করতে হয়। বাংলাদেশে চিকিৎসকদের জন্য ভালো মানের মাস্কও পিপিই না থাকায় চিকিৎসকরা ঝুঁকির মধ্য দিয়ে করোনা রোগীর সেবা দিচ্ছে।

আরো পড়ুন

Error: No articles to display


রাজধানীর উত্তরায় একটি চীনা প্রতিষ্ঠানের গুদামে নিম্নমানের ও নকল এন-৯৫ মাস্ক মজুতের তথ্যে অভিযান চালিয়েছে র‍্যাব।

অভিযানে কমপক্ষে ৭ ধরনের এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়। অথচ বিশ্বজুড়ে চিকিৎসকদের জন্য প্রস্তুতকৃত এন-৯৫ মাস্ক ও এই মাস্কের ধরন এক ও অভিন্ন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে উত্তরা ১৪ নম্বর সেক্টরের ৫৫ নম্বর গাউসুল আজম অ্যাভিনিউয়ের একটি ফ্ল্যাটে এই অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

’চীন থেকে নকল এন-৯৫ মাস্ক আমদানি করে এখান থেকে বিক্রি করা হচ্ছে’— এমন তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। অভিযানের সময় ৫-৭ রকমের এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়েছে বলে জানান সারোয়ার আলম।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, আমরা তথ্য পেয়েছি যে তারা কোভিড-১৯ শনাক্তের নকল কিটও বিক্রি করছে।

উত্তরার এই ফ্ল্যাটটি কেএস এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ব্যবহৃত হয়।

মঙ্গলবার (২১ এপ্রিল) অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‍্যাব। একইদিন রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদণ্ড দেয়া হয়।



প্রসঙ্গত, করোনা ভাইরাস সারা বিশ্বে তান্ডব চালাচ্ছে। করোনা ভাইরাসের ভয়ে সারা পৃথিবীর মানুষ আজ অসহায়। করোনা থেকে নিজেকে রক্ষা করতে স্বাস্থ্যবিধি অনুযায়ী বার বার সাবান ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোত করতে হবে। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখতে চলতে হবে। করোনা ভাইরাসে প্রথম সারিরি যোদ্ধা হলেন চিকিৎসকরা। চিকিৎসকদের নিরাপদ থাকার জন্য প্রয়োজন এন-৯৫ মাস্ক ও ভালো মানে পিপিই।

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display