আপন তিন ভাই তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ মামলার রায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত হয়েছেন।
বুধবার দুপুর ১২টায় পাবনার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. রুস্তম আলী এই রায় ঘোষণা করেন।

এরা হলেন, ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মকলেছুর রহমান বাবলু, সাবেক ছাত্রদল নেতা মাহবুবুর রহমান পলাশ ও ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি রেজাউল করিম শাহীন। রায় ঘোষণার সময় তিন ভাই আসামির কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এই মামলায় মোট ৯ জনের ফাঁসির রায় হয়েছে।

রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্তদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। আসামিদের আদালত থেকে নিয়ে যাওয়ার সময় কয়েকজনকে উচ্চস্বরে বলতে শোনা যায়, ’আমাদের অন্যায়ভাবে দণ্ড দেয়া হয়েছে। আমরা এ রায় মানি না।’

এর আগে কড়া নিরাপত্তায় আসামিদের বেলা ১১টার মধ্যেই আদালতের হাজতখানায় নেয়া হয়। দুপুর পৌনে ১২টায় স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. রুস্তম আলী এজলাসে বসেন এবং রায় ঘোষণা শুরু করেন। দুপুর ১২টায় রায় ঘোষণা শেষ হয়। এ সময় আদালতে সরকারপক্ষ এবং আসামিপক্ষের শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

সকাল থেকেই আদালত চত্বরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী এবং আসামিদের স্বজনরা এসে ভিড় করেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম সর্দার আদালত চত্বরে আসেন।