চলছে বর্ষা কাল। আর এই বর্ষাকালে হরহামেশাই বৃষ্টি হবে এমনটা স্বাভাবিক। কিন্তু এই বৃষ্টিতেই সম্প্রতি ভেসে গেছে প্রধানমন্ত্রীর দেয়া গরীবদের জন্য উপহার। টানা আড়াই ঘণ্টার বৃষ্টিতে ভে’ঙে পড়েছে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের (আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রথম পর্যায়) দু’টি ঘর। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে গোপালগঞ্জ জে’লার সদর উপজে’লার মধুপুর গ্রামের মধুপুর প্রকল্প এলাকায়। স’রকারের বরাদ্দকৃত ঘর ভাঙার খবর পেয়ে সদর উপজে’লা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ভে’ঙে পড়া একটি ঘরের মালিক মো. ইব্রাহীম জানান, পেশাগত কাজে বাইরে থাকায় ঘটনার সময় তার স্ত্রী-স’ন্তানরা ঘরে ছিল না। কাজ থেকে ফিরে এসে দেখেন বারান্দাসহ ঘরের অনেকটা অংশ ভে’ঙে পড়েছে। ভু’ক্তভোগী আরেক বাসিন্দা মাহফুজা বলেন, ওইদিন বিকালের বৃষ্টিতে বালু সরে গিয়ে আমার ঘরেরও অনেকটা অংশ ভে’ঙে পড়েছে।

প্রকল্পের অনেক বাসিন্দা অ’ভিযোগ করে বলেছেন, অন্য ঘরগুলোও নানা ঝুঁ’কিতে রয়েছে। ৫ মাস আগে তারা ঘরগুলো পেয়েছেন।
এরইমধ্যে অনেক ঘরেরই দেয়াল ও মেঝে থেকে পলেস্তারা খসে পড়ছে। সামান্য বৃষ্টিতেই টিনের চালার বিভিন্ন স্থান দিয়ে পানি পড়ে বিছানাপত্র সব ভিজে যাচ্ছে। ঘরের ভেতরে পানি জমে, জানালা-দরজাও নড়বড়ে।

তাই ঝড়-বাদলের এমন দিনে নানা শঙ্কা নিয়ে তারা সেখানে বসবাস করছেন। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাউদ্দিন মোবাইল ফোনে গণমাধ্যমকর্মীদের সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, অতিবৃষ্টির কারণে সেখানে দু’টি ঘরে স’মস্যা হয়েছে, আর কোন স’মস্যা নেই। টুকিটাকি কোন স’মস্যা থাকলে এক সপ্তাহ সময় দেন, সব ঠিক করে দেবো।

এ দিকে আবাসন প্রকল্পে দেয়া এই ঘরগুলো ঠিক কতটা মানসম্পন্ন তা নিয়ে এখন উঠচে ব্যাপক প্রশ্ন। এ নিয়ে উপজে’লা নির্বাহী অফিসার মো. রাশেদুর রহমান বলেন, ঘর দু’টি ভে’ঙে পড়ার বি’ষয়টি দু’র্ঘটনা মাত্র। তাছাড়া পাশের একটি আশ্রয়ণের বৃষ্টির পানি ওই প্রকল্পের ও’পর দিয়ে প্রবাহিত হয়। এ কারণেই ঘর দু’টি ক্ষ’তিগ্রস্ত হয়েছে। ঘটনার পরপরই প্রকল্প এলাকা পরিদর্শন করেছি এবং সেগুলো দ্রুত মেরামতেরও ব্যবস্থা করেছি।

News Page Below Ad

আরো পড়ুন

জিন্স প্যান্ট পরাই কাল হলো কিশোরীর, দিতে হলো প্রাণ

27 July, 2021 | Hits:390

ইতিহাসের শুরু থেকে এখন পর্যন্ত পোষাকের পরিবর্তন ঘটেছে। যার মধ্যে জিন্স প্যান্ট বর্তমান সময়ের সব থেকে বড় ধরনের ফ্যাসন হিস...

ফায়ার সার্ভিস কর্মী দীপুর খালি গলায় গাওয়া গান সাড়া ফেললো সর্বত্র (ভিডিও)

26 July, 2021 | Hits:329

ফায়ার সার্ভিস বিভাগ। বাংলাদেশের ডিফেন্সের অন্যতম বড় ধরনের একটি সংস্থা। বাংলাদেশের নানা ধরনের দুর্যোগ এবং আপদকালিন সময়ে ত...