সম্প্রতি সময়ে বাংলাদেশে বেড়ে গেছে মাদ্রাসার শিক্ষকদের নানা ধরনের সব সমালোচিত কারসাজি। বিশেষ করে নারীঘটিত কারনে এই সব মাদরাসার শিক্ষকরা জড়িয়ে পড়ছেন বার বার। তেমনই এক ঘটনা ঘটেছে ফেনীর সোনাগাছিতে।ফেনীর সোনাগাজীতে তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে (৮) ধ"ণ চেষ্টার অ’ভিযোগে দা’য়ের করা মা’মলার আ’সামি মাওলানা জামাল উদ্দিন (২৬) নামে এক শিক্ষককে গ্রে’প্তার করেছে পুলিশ। সোমবার রাতে সোনাগাজী সদর ইউনয়নের রহমানিয়া আরাবিয়া মাদ্রাসা ও এতিমখানা থেকে তাকে গ্রে’প্তার করা হয়েছে বলে জানিয়েছেন সোনাগাজী মডেল থানার অফিসার ই’নচার্জ (ওসি) মো. সাজেদুল ইসলাম। গ্রে’প্তার জামাল উদ্দিন ভোলা জে’লার দৌলতখান উপজে’লার চরলামছিপাতা গ্রামের ইউনুস দালাল বাড়ির রুহুল আমিনের ছেলে।

মা’মলার বা’দী নি’র্যাতিত ছাত্রীর মা জানায়, গত শনিবার দুপুরে মাদ্রাসার টিফিন পিরিয়ডে তার শি’শু মেয়েকে জর্দা কিনে আনার জন্য ২০ টাকা দেয় আরবি শিক্ষক জামাল উদ্দিন। এসময় শি’শুটি জর্দা কিনে মাদ্রাসার দোতলায় শিক্ষক জামাল উদ্দিনের কক্ষে গেলে জামাল উদ্দিন রুমের দরজা বন্ধ করে শি’শুকে ধ"ণের চেষ্টা চা’লায়। তার চি’ৎকার শুনে মাদ্রাসার অপর শিক্ষক ইসমাইল ছুটে এসে শি’শুটিকে ছুটি দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়। অ’সুস্থ অবস্থায় শি’শুটি বাড়িতে গিয়ে বি’ষয়টি তার মাকে জানায়।

পরে শি’শুর মা বি’ষয়টি মাদ্রাসা পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার নিজাম উদ্দিনকে অবহিত করেন। পরদিন রোববার সালিশ বৈঠক ডেকে ঘটনাটি মীমাংসা করতে উভ’য় পক্ষের কাছ থেকে বিশ হাজার টাকা করে মোট চল্লিশ হাজার টাকা চাঁ’দা নেয় মাস্টার নিজাম উদ্দিন, সমাজপতি সাহাব উদ্দিন, বাহার উল্যাহ, সোনাগাজী সদর ইউপির সাবেক মেম্বার (সদস্য) মিজানুর রহমান।
পরে তারা বি’ষয়টি মীমাংসা হয়ে গেছে বলে ঘটনাটি ধা’মাচা’পা দেয়ার চেষ্টা করেন।



এ দিকে এই ঘটনায় ইতিমধ্যে সেই মাদ্রাসার শিক্ষকের নামে করা হয়েছে মামলা। আর এই মামলায় তাকে করা হয়েছে অভিযুক্ত। এ নিয়ে ওসি মো. সাজেদুল ইসলাম আরও জানান, সোমবার বিকেলে ওই ছাত্রীর মা বা’দী হয়ে মাদ্রাসা শিক্ষক জামাল উদ্দিনকে আ’সামি করে থানায় মা’মলা দা’য়ের করলে রাতে অ’ভিযুক্ত শিক্ষককে গ্রে’প্তার করা হয়। মঙ্গলবার দুপুরে শি’শুটিকে শা’রীরিক পরীক্ষার জন্য ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হবে। পরে তাকে আ’দালতে তুলে ২২ ধারায় জ’বানব’ন্দি নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। ওসি আরও জানান, ধ"ণ চেষ্টার বি’ষয়টি নিয়ে মীমাংসার নামে যারা টাকা নিয়েছে তাদের বি’রুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

News Page Below Ad

আরো পড়ুন

জিন্স প্যান্ট পরাই কাল হলো কিশোরীর, দিতে হলো প্রাণ

27 July, 2021 | Hits:410

ইতিহাসের শুরু থেকে এখন পর্যন্ত পোষাকের পরিবর্তন ঘটেছে। যার মধ্যে জিন্স প্যান্ট বর্তমান সময়ের সব থেকে বড় ধরনের ফ্যাসন হিস...

ফায়ার সার্ভিস কর্মী দীপুর খালি গলায় গাওয়া গান সাড়া ফেললো সর্বত্র (ভিডিও)

26 July, 2021 | Hits:333

ফায়ার সার্ভিস বিভাগ। বাংলাদেশের ডিফেন্সের অন্যতম বড় ধরনের একটি সংস্থা। বাংলাদেশের নানা ধরনের দুর্যোগ এবং আপদকালিন সময়ে ত...